May 30, 2024
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ ঘটনা রাজনীতি

Government : সরকারি আধিকারিকদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

শিলিগুড়ি , ১২ ডিসেম্বর : উত্তরবঙ্গ সফরের শেষ দিনে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী এই অনুষ্ঠান থেকে সরকারি আধিকারিকদের সতর্ক করে দিলেন। তার নিশানায় ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিকরা। BLRO-দের উদ্দেশে মুখ্যমন্ত্রীর সরাসরি বার্তা, ”কোনও কোনও BLRO দুষ্টু লোকদের সঙ্গে মিশে জমির পাট্টা নিয়ে দুর্নীতি করছে । আমি মুখ্য সচিবকে বলছি , এদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে। যে কোনও দুর্নীতিতে কোনও সরকারি অফিসার যুক্ত থাকলে ছাড়া হবে না। কড়া পদক্ষেপ নিতে হবে।”

এর আগেও ভূমি রাজস্ব দপ্তরের কাজকর্মে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী ‘ঘুঘুর বাসা’ ভাঙার নির্দেশ দিয়েছিলেন। বহুদিন ধরে জমি সংক্রান্ত কাগজপত্র নিয়ে গ্রাহকদের হয়রানির অভিযোগ উঠেছে । তা কানে এসেছে মুখ্যমন্ত্রীর ও । আর তার পরই তিনি নিজে এই দপ্তরের কাজের দিকে বাড়তি নজর দেওয়ার নির্দেশ দিয়েছিলেন । এই মুহূর্তে রাজ্য জুড়ে জমিহারাদের জমির পাট্টা বিলির কাজ চলছে । সরকারি উদ্যোগে এই কাজে কোনওরকম গরমিল পেলে অভিযোগের তির উঠছে BLRO-দের দিকেই ।

আর তা নিয়েই শিলিগুড়ির সভা থেকে মুখ্যমন্ত্রীর বক্তব্য, ”কয়েকজন BLRO অবৈধ কাজে যুক্ত হচ্ছে। জমির পাট্টা বিক্রি করছে বলে অভিযোগ পাচ্ছি। মুখ্যসচিবকে বলছি, অভিযোগ খতিয়ে দেখে দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে।” এদিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর আরও বক্তব্য, ”কোনও রাজনৈতিক নেতার বাড়ি থেকে টাকা উদ্ধার হলে, তা ফলাও করে সংবাদমাধ্যমে দেখানো হয়। কিন্তু কোনও সরকারি আধিকারিক ঘুষ নিলে, তা চাপা পড়ে যায়। আমি বলছি, আমাদের রাজ্যে কোনও সরকারি আধিকারিক ঘুষ নিলে কিন্তু ছাড় পাবেন না। তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে সরকার।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *