March 3, 2024
Sevoke Road, Siliguri
ঘটনা

Health : পুরনিগমকে দেওয়া হুমকি নিয়ে চর্চা শহর জুড়ে

শিলিগুড়ি , ৩ জুলাই : ক্ষোভ প্রকাশ করে শিলিগুড়ি পুরনিগম ও স্বাস্থ্য বিভাগকে বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে ফেসবুক এ পোস্ট ৪০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজেশ প্রসাদ সাহ ( মুন্না প্রসাদের ) অতি ঘনিষ্ঠ তৃণমূল কংগ্রেসের নেতা হিসেবে পরিচিত সুদীপ সরকারের। যা নিয়ে শহর জুড়ে চলছে চর্চা |

মূলত কিছুদিন আগে পুরনিগমের ৪০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সুদীপ সরকার তার ছেলেকে পুরসভার একটি স্বাস্থ্য কেন্দ্র থেকে টিকা দেন | পরবর্তীতে সেখান থেকে ফিরে আসার পর, শিশুটি অসুস্থ হয়ে পড়ে। ওই ব্যক্তির দাবি স্বাস্থ্য কেন্দ্র থেকে বাড়ি ফিরিয়ে আনার পর থেকেই তার ছেলে লাগাতার বমি এবং পেটের যন্ত্রণার সম্মুখীন হয় | স্বাস্থ্য কেন্দ্রে জানালে মেলেনি সাহায্য বলে তার অভিযোগ | ভারী বৃষ্টির মধ্যে প্রত্যেক বেসরকারি হাসপাতালের দরজায় কড়া নাড়লেও প্রত্যেক স্থান থেকেই তাকে ফিরিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ | এরপর অনেক কষ্টে শেষে শিলিগুড়ি একটি নার্সিংহোমের ডাঃ সুবল দত্তের তত্ত্বাবধানে তাকে ভর্তি করা হয়। শিশুটি বর্তমানে চিকিৎসাধীন রয়েছে । বর্তমানে শিশুটি অতি সংকটজনক পরিস্থিতিতে রয়েছে বলেই দাবি ওই ব্যক্তির ।

ফেসবুক লাইভে সুদীপ সরকার এসে পুরনিগম এবং স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কেন্দ্রের প্রতি ক্ষোভ উগরে দেন । তিনি লাইভ এর মাধ্যমে জানান, বর্তমানে চিকিৎসকের দাবি ওই শিশুটি ফাঙ্গাল ইনফেকশনে আক্রান্ত হয়েছে | যার কারণে তার পরিস্থিতি সংকটজনক হয়ে দাঁড়িয়েছে। তবে টিকা করণের পর কিভাবে এই ঘটনা ঘটল সে বিষয়ে প্রশ্ন তোলেন তিনি। পাশাপাশি এই পরিস্থিতিতে পুরনিগম বা স্বাস্থ্য কেন্দ্রের তরফ থেকে কোন সাহায্য না পাওয়ায় তার ছেলের মৃত্যু ঘটলে পুরনিগম এবং স্বাস্থ্য কেন্দ্র বন্ধ করে দেওয়ার হুমকি দেন তিনি । এছাড়াও শিলিগুড়ি সাধারণ নাগরিককে পুরনিগমের স্বাস্থ্যকেন্দ্রে শিশুদের নিয়ে চিকিৎসার জন্য না নিয়ে যাওয়ার আবেদন ও জানান তিনি ।

পুরনিগমের স্বাস্থ্য ও এন এইচ এম বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল দত্ত জানান , বিষয়টি তাদের একেবারেই জানা ছিল না তবে তিনি সম্পূর্ণ ঘটনার পরিপ্রেক্ষিতে বলেন স্বাস্থ্য কেন্দ্রের প্রত্যেকদিন বহু শিশুদের টিকাকরণ হয়ে থাকে তবে এ ধরনের ঘটনা কখনই ঘটেনি | যদি টিকাকরণ থেকে এরকম কোন ঘটনা ঘটে থাকে তাহলে ওই ব্যক্তির স্বাস্থ্য কেন্দ্রে এবং পুরনিগমে একটি অভিযোগ জানানো উচিত ছিল তবে তার কাছে এ ধরনের কোন অভিযোগ এসে পৌঁছায়নি বলেই দাবি করেন তিনি। অপরদিকে ওই ব্যক্তি স্বাস্থ্যকেন্দ্রে যে চিকিত্সকের নামে অভিযোগ করছেন তিনিও অসুস্থতার কারণে ছুটিতে রয়েছেন বলে জানান তিনি। এর পাশাপাশি হুমকির বিষয়ে তিনি বলেন, যদি কোন অপ্রীতিকর ঘটনা ঘটে তাহলে সেক্ষেত্রে পুরনিগম আইনের পথে হাঁটবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

DMCA.com Protection Status