February 29, 2024
Sevoke Road, Siliguri
অপরাধ উত্তরবঙ্গ ঘটনা

Crime : বিরল প্রজাতির সাপ উদ্ধার , দাম রাখা হয়েছিল ১ কোটি !

শিলিগুড়ি , ২১ ফেব্রুয়ারী : গোপন সূত্রে খবরের ভিত্তিতে শিলিগুড়ি পুরনিগমের শাস্ত্রী নগর এলাকায় বনদপ্তরের অভিযানে উদ্ধার হল একটি বিরল প্রজাতির সাপ । সোমবার বনদপ্তরের বৈকন্ঠপুর ডিভিশনের MPP 1 রেঞ্জের কাছে খবর আসে ওই এলাকাতে একটি বাড়িতে বিহার থেকে একটি প্রায় বিলুপ্ত প্রজাতির সাপ নিয়ে আসা হয়েছে এবং সেখানে রাখা হয়েছে ।

সেই খবর পেয়ে রেঞ্জার সঞ্জয় দত্তের নেতৃত্বে বনকর্মীরা পাসাং লামার বাড়িতে অভিযান চালালে উদ্ধার হয় এই বিলুপ্ত প্রজাতির সাপটি । এই সাপটি লম্বায় ৪ ফিট ৫ ইঞ্চি এবং এর ওজন সাড়ে চার কেজি । বনদপ্তর এই ঘটনায় চার জনকে গ্রেপ্তার করেছে । ধৃতরা হল অরিন্দম সরকার ,পাসাং লামা শেরপা , আনোভার মিঞা , জগদীশ চন্দ্র রায় ।

মঙ্গলবার ধৃত চার জনকেই জলপাইগুড়ি আদালতে তুলে ঘটনার তদন্ত শুরু করেছে বনদপ্তর । বনদপ্তর সূত্রে জানা গিয়েছে , এই সাপটিকে বিহার থেকে নিয়ে আসা হয়েছিল বিক্রি করার উদ্দেশ্যে। কিন্তু বনদপ্তর এর কাছে আগাম খবর থাকায় বনদপ্তরের অভিযানে সেই বিক্রির ছক বানচাল হয়ে যায় ।

ধৃতদের জিজ্ঞাসাবাদ করে বনদপ্তর জানতে পেরেছে আনোভার মিঞা সাপটিকে বিহার থেকে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসে শিলিগুড়িতে । এর দাম রাখা হয়েছিল এক কোটি টাকা । এই চক্রে আরও বড় কোন মাথা রয়েছে কিনা তা খতিয়ে দেখছে বনদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

DMCA.com Protection Status