June 21, 2024
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ রাজনীতি

Protest : মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে দাবি মতুয়া মহাসঙ্ঘের

শিলিগুড়ি , ৪ ফেব্রুয়ারী : মতুয়া সম্প্রদায়ের প্রাণপুরুষ হরিচাঁদ ঠাকুর ও গুরুচাঁদ ঠাকুর ৷ সম্প্রতি মালদার প্রশাসনিক সভা থেকে প্রাণপুরুষের নাম ভুল বলে ফেলেন মুখ্যমন্ত্রী ৷ মুখ মুখ্যমন্ত্রীর মন্তব্যে অসন্তুষ্ট মতুয়া শ্রেণির মানুষরা ৷ আর এই সুযোগ হাতছাড়া করেনি বিরোধী গেরুয়া শিবির ৷ শুরু হয়েছে রাজনৈতিক তরজা | আজ মহাসঙ্ঘের প্রতিবাদ মিছিলে পা মিলিয়েছিলেন ডাবগ্রাম ফুলবাড়ীর বিধায়ক শিখা চ্যাটার্জী |

আজ তার প্রতিবাদে সারা ভারত মতুয়া মহাসংঘের পক্ষ থেকে আন্দোলনে নামে মতুয়া সম্প্রদায়ভুক্তরা । শিলিগুড়ি হাতিয়াডাঙ্গা ঠাকুর নগর শাখা মতুয়া মহাসংঘের পক্ষ থেকে আজ শিলিগুড়ি ইস্টার্ন বাইপাসের ঠাকুর নগর এলাকায় একটি বিরাট মিছিল বের করা হয় । এরপর ইস্টার্ন বাইপাসের ঠাকুর নগর এলাকায় প্রধান সড়ক অবরোধ করে তারা ।


সারা ভারত মতুয়া মহাসংঘের জলপাইগুড়ি জেলার সভাপতি দীপঙ্কর বালা বলেন , ‘‘গাজোলের সভায় রাজ্যের মুখ্যমন্ত্রী মতুয়া সম্প্রদায়ের প্রাণপুরুষ হরিচাঁদ ঠাকুর ও গুরুচাঁদ ঠাকুরের নাম যেভাবে বিকৃত করেছেন তাতে তাদের সম্প্রদায় ভীষণ ব্যথিত ও ক্ষুব্ধ । তিনি হরিচাঁদ ঠাকুরকে ‘রঘুচাঁদ’ ও গুরুচাঁদ ঠাকুরকে ‘গরুচাঁদ’ বলেছেন । মুখ্যমন্ত্রীর মন্তব্যের জন্য তাদের ভাবাবেগ আঘাতপ্রাপ্ত হয়েছে ।

এরই প্রতিবাদে আজ তারা আন্দোলনে নামে । তাদের দাবি ঠাকুরবাড়ীতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমা মার্জনা না চাইলে এর থেকে বৃহত্তর আন্দোলন করবেন মতুয়া সম্প্রদায় মানুষ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *