June 20, 2024
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ ঘটনা

Hospital : আজ থেকে জেলা হাসপাতালে চালু হল চারটি ইউনিট

শিলিগুড়ি , ২৮ জানুয়ারী : শিলিগুড়ি জেলা হাসপাতালের চিকিৎসা ব্যবস্থাই উন্নতি একদিনে চারটি ইউনিটের উদ্বোধন করলেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান গৌতম দেব ।

এতদিন পর্যন্ত শিলিগুড়ি জেলা হাসপাতালে ছিল না কোন বার্নিং ওয়ার্ড । শিলিগুড়ি এলাকায় অগ্নিদগ্ধ রোগীকে নিয়ে আসলে তাকে স্থানান্তরিত করা হত উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে । এই বিস্তর পথ পেরিয়ে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতাল পর্যন্ত পৌঁছতে পৌঁছতে সেই রোগীর অবস্থা হয়ে উঠত আশঙ্কাজনক । তাই এবার শহরবাসীর কথা মাথায় রেখে শিলিগুড়ি জেলা হাসপাতালে চালু হল বার্নিং ওয়ার্ড ।

মেল সার্জিক্যাল ওয়ার্ডে তিনসজ্জা বিশিষ্ট বার্নিং ওয়ার্ড ও পাশাপাশি ফিমেল সার্জিক্যাল ওয়ার্ডে দুই শয্যা বিশিষ্ট বার্নিং ওয়ার্ডের উদ্বোধন করলেন আজ রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা মেয়র গৌতম দেব | পাশাপাশি শিলিগুড়ি জেলা হাসপাতালে আজ থেকে চালু করা হল মানসিক রোগ চিকিৎসায় বহির্বিভাগ সপ্তাহে দু’দিন একজন মহিলা মনরোগ বিশেষজ্ঞ দ্বারা চলবে বহির্বিভাগ । এছাড়া ও শিশুদের জন্য একটি স্পেশাল পিআইসিইউ ইউনিটের উদ্বোধন হয় আজ ।

এতদিন পর্যন্ত শিলিগুড়ি জেলা হাসপাতালে ১ থেকে ২৮ দিন পর্যন্ত শিশুদের সব রকমের চিকিৎসা হত । তবে ২৮ দিন থেকে ১২ বছর পর্যন্ত বয়সীরা যদি কোন বড় রোগে আক্রান্ত হয় তাহলে সেই শিশুকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে দিতে বাধ্য হত জেলা হাসপাতাল । তবে এখন থেকেই শিলিগুড়ি জেলা হাসপাতালে চিকিৎসা হবে ২৮ দিন থেকে ১২ বছর বয়সীদের ।

পাশাপাশি একটি ডিএনবি মিটিং হলেরও উদ্বোধন করেন আজ রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান গৌতম দেব । রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান গৌতম দেব জানিয়েছেন , এতদিন পর্যন্ত এই সমস্ত ইউনিট গুলি না থাকায় শিলিগুড়ি জেলা হাসপাতাল থেকে মেডিকেল কলেজে রেফারের সংখ্যাটা ছিল অনেক বেশি । ফলে চাপ পড়ত মেডিকেল কলেজের উপর । এখন থেকে এই ইউনিট গুলি চালু হওয়ায় যেমন সাধারণ মানুষের সুবিধা হবে তেমন অনেকটা চাপও কমবে মেডিকেল কলেজের উপর থেকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *