February 29, 2024
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ ঘটনা

North Bengal : বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন সেচ মন্ত্রী

শিলিগুড়ি , ১৭ জুলাই : উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে উত্তরকন্যায় অনুষ্ঠিত হল বৈঠক | উপস্থিত ছিলেন , সেচ মন্ত্রী পার্থ ভৌমিক ।

উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে উত্তরবঙ্গের সমস্ত জেলার জেলাশাসক ও আধিকারিকদের সঙ্গে বৈঠক সারলেন রাজ্যের সেচ দপ্তরের মন্ত্রী পার্থ ভৌমিক। উত্তরকন্যায় অনুষ্ঠিত হয় এই বৈঠক।

সোমবার দুপুরে উত্তরবঙ্গের শাখা সচিবালয় উত্তরকন্যায় এই বৈঠক অনুষ্ঠিত হয় । এই বৈঠকে উত্তরবঙ্গের সমস্ত জেলার জেলাশাসক , পুলিশ আধিকারিক , সেচ দপ্তরের আধিকারিকরা উপস্থিত ছিলেন । উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় বন্যা পরিস্থিতি কি রয়েছে তা নিয়ন্ত্রণে কি কি ব্যবস্থা নেওয়া হচ্ছে তা নিয়ে আলোচনা করা হয়।

অন্যদিকে উত্তরবঙ্গের পাঁচ জেলায় বন্যা ও ভাঙন পরিস্থিতির জন্য মূলত দায়ী ভুটান সরকার। আর বাংলার সেই সমস্যা সমাধানে কেন্দ্র সরকারও কোন সদর্থক ভূমিকা পালন করছে না। সোমবার রাজ্যের উত্তরবঙ্গের শাখা সচিবালয় উত্তরকন্যায় উচ্চপর্যায়ের বৈঠকের পর উত্তরবঙ্গের বন্যা ও ভাঙন পরিস্থিতি নিয়ে ভুটান সরকার ও কেন্দ্র সরকারকে একযোগে দায়ী করলেন রাজ্যের সেচ মন্ত্রী পার্থ ভৌমিক ।
সেচমন্ত্রী পার্থ ভৌমিক বলেন, “উত্তরের এই বন্যা পরিস্থিতি মূলত ভুটান সরকারের উদাসীনতার জন্য হচ্ছে। ভুটানে কী পরিমাণ বৃষ্টি হচ্ছে সেই বিষয়ে রাজ্য সরকারকে অন্ধকারে রাখা হচ্ছে। যার ফলে আচমকা হড়পা বান ও ভাঙন পরিস্থিতি তৈরি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

DMCA.com Protection Status