December 5, 2023
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ রাজনীতি

DYFI : ধুন্ধুমার সংঘর্ষে কার্যত রণক্ষেত্র তিনবাত্তি মোড়

শিলিগুড়ি , ১৩ এপ্রিল : বকেয়া ডিএ (DA) আদায় , নিয়োগ দুর্নীতি , স্বচ্ছতার সঙ্গে নিয়োগ সহ একাধিক দাবিতে উত্তরকন্যা অভিযানে নেমেছিল বাম যুব সংগঠন ডিওয়াইএফআই (DYFI)। বৃহস্পতিবার শিলিগুড়িতে তাদের সেই মিছিল ঘিরে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে । পুলিশের সঙ্গে ডিওয়াইএফআই সদস্যদের ধুন্ধুমার সংঘর্ষে কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে শিলিগুড়ির তিনবাত্তি মোড় ।

পুলিশের ব্যারিকেড ভেঙে এগোনোর সময় পুলিশ ডিওয়াইএফআই সম্পাদক মীনাক্ষী মুখার্জী সহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের টেনে হিঁচড়ে পুলিশ ভ্যানে তোলা হয় বলে অভিযোগ । পুলিশের এই ভূমিকায় ক্ষুব্ধ বাম যুব সংগঠন।

মীনাক্ষীর দাবি ,পুলিশ অত্যন্ত অন্যায় করছে । বৃহস্পতিবার দুপুরে শিলিগুড়ির এমজি রোড থেকে শুরু হয় ডিওয়াইএফআই-এর মিছিল । তাদের কর্মসূচি ছিল উত্তরবঙ্গের মিনি সচিবালয় উত্তরকন্যায় গিয়ে স্মারকলিপি দেওয়া । মিছিলকারীদের হাতে ছিল সংগঠনের পতাকা , ব্যানার। মিছিল তিনবাত্তি মোড় পর্যন্ত এগোলে পুলিশ তাদের সেখানে আটকায়। সদস্যদের সঙ্গে বাকবিতণ্ডা গড়ায় সংঘর্ষে।

পুলিশের ব্যারিকেড ভেঙে উত্তরকন্যার দিকে এগোতে চান ডিওয়াইএফআই এর সদস্যরা। পুলিশের বাধার মুখে পড়ে মীনাক্ষী সহ অন্যান্য সদস্যরা রাস্তায় বসে প্রতিবাদ শুরু করেন।সেখানেও পুলিশের সঙ্গে যথেষ্ট বচসা হয় মীনাক্ষীর। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মীনাক্ষী বলেন ,”পুলিশ অত্যন্ত অন্যায় করছে আটকে। আমরা তো ডেপুটেশন জমা দিতে যাচ্ছিলাম।মিছিলে কোনও অশান্তি হয়নি। পুলিশ এভাবে আটকাল কেন ?

”ডিওয়াইএফআইয়ের অন্যান্য সদস্যরা পুলিশের বাধা পেরিয়ে এগোতে চাইলে লাঠিচার্জ করা হয় পুলিশের তরফে। চলে কাঁদানে গ্যাস । রীতিমতো রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা।পুলিশ মীনাক্ষী-সহ একাধিক সদস্যকে গ্রেপ্তার করে। অভিযোগ ,পুলিশ টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তুলে এনজেপি থানায় নিয়ে যায় তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

DMCA.com Protection Status