April 23, 2024
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ ঘটনা

Panic : সাহুডাঙ্গী শ্মশানে আচমকা আগুনে আতঙ্ক

শিলিগুড়ি , ২৪ জানুয়ারী : শিলিগুড়ি শহর লাগোয়া ডাবগ্রাম ফুলবাড়ী এলাকার সাহুডাঙ্গী শ্মশানে মঙ্গলবার রাতে আচমকাই আগুনের আতঙ্ক ছড়ায় । আর এই ঘটনায় হুরোহুরি লেগে যায় শ্মশান যাত্রীদের মধ্যে ।


মৃতদেহ ফেলে দৌড়াদৌড়ি শুরু করে দেন প্রত্যেকে । সাহুডাঙ্গী শ্মশানের বৈদ্যুতিক চুল্লি থেকে নাকি আগুন ধরে গিয়েছে শ্মশানের বিল্ডিংয়ে , এই খবর চাউর হয়ে যায় এলাকায় , লাল আগুনে রঙ দেখে আতঙ্কিত হয়ে ওঠেন শ্মশান যাত্রীরা । সকাল থেকেই একের পর এক মৃতদেহ দাহ হচ্ছিল এই শ্মশানের বৈদ্যুতিক চুল্লিতে ।
আর সেই সময় নাকি দাউ দাউ করে আগুন জ্বলতে শুরু করে বৈদ্যুতিক চুল্লি সহ পার্শ্ববর্তী এলাকায় | এমনটাই দাবি শ্মশান যাত্রীদের । আর এই দৃশ্য এবং খবর ছড়িয়ে পড়তেই শ্মশান সংলগ্ন এলাকায় হুরোপুরি লেগে যায় ।

প্রাণ বাঁচাতে সবাই ছোটাছুটি শুরু করেন । শ্মশানের বৈদ্যুতিক চুল্লিটি লাল হয়ে গিয়েছিল । আর তা দেখেই ভয় পেয়ে যান প্রত্যেকে । সেই সময় শ্মশানে আরও বেশ কয়েকটি মৃতদেহ ছিল যা দাহ করার জন্য নিয়ে আসা হয়েছিল । সেই সময় দেহ ফেলেই পালিয়ে যান সবাই । তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকল বিভাগকে । খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের একটি ইঞ্জিন। দমকল কর্মীরা জল ছিটিয়ে বৈদ্যুতিক চুল্লির চিমনির লাল ভাব কাটান। অবশেষে আতঙ্ক দূর হয়।

বিষয়টি নিয়ে শ্মশান কর্তৃপক্ষের দাবি , এটা ভয়ের কিছু নয় , সকাল থেকে টানা মৃতদেহ দাহ হওয়ায় গরম তাপে এমনটা হয়েছিল । এটা অগ্নিকাণ্ডের ঘটনা নয় এমনটা হয়েই থাকে । কিন্তু শ্মশান যাত্রী যারা ছিলেন তারা বোঝেননি তাই ভয় পেয়েছিলেন বলে জানান , সাহুডাঙ্গী শ্মশান ঘাটের কর্তব্যরত কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

DMCA.com Protection Status