July 12, 2024
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ ঘটনা

Siliguri : ক্ষতিপূরণ না পেয়ে রাজ্যের বিরুদ্ধে কোর্টে অসহায় পরিবার

শিলিগুড়ি , ৪ জানুয়ারী : ২০১২ সালে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের কনভয়ের ধাক্কায় মৃত্যু হয়েছিল শিলিগুড়ির এক মহিলার। আদালতের নির্দেশে ক্ষতিপূরণ পাওয়ার কথা থাকলেও এখনও পর্যন্ত ক্ষতিপূরনের অর্থ পায় নি তার পরিবার। অবশেষে হাইকোর্টের দ্বারস্থ হচ্ছে ওই মহিলার পরিবার।

বুধবার , শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবে সাংবাদিক বৈঠক করে এবিষয়ে বিস্তারিত জানান মৃতার পক্ষের আইনজীবী সুভাষ গুপ্ত । তিনি জানান ২০১২ সালের ২৭শে এপ্রিল মাটিগাড়া হাট সংলগ্ন এলাকায় জাতীয় সড়কে চন্দ্রিমা ভট্টাচার্যের কনভয়ের ধাক্কায় মৃত্যু হয় তুলা রানী বর্মন নামে ওই মহিলার। তারপর একাধিকবার বিভিন্ন দপ্তরে ঘুরে সুরাহা না পেয়ে আদালতের দ্বারস্থ হয় তার ছেলে গণেশ বর্মন ।

২০১৩ সালে আদালত রাজ্য সরকারকে নির্দেশ দেয় যে ক্ষতিপূরণ বাবদ মৃতার পরিবারকে ১ লক্ষ ২৪ হাজার ৫০০ টাকা এবং তার ওপর ৭ শতাংশ সুদ দিতে হবে । দার্জিলিং জেলার জেলাশাসককে এই অর্থ মিটিয়ে দেওয়ার নির্দেশ দেয় রাজ্য সরকার। কিন্তু পরিবারের অভিযোগ যখনই এই অর্থ চাইতে যাওয়া হয় জেলাশাসকের আইনজীবী সময় না দিয়ে বিষয়টি এড়িয়ে যান। ফলে এখনও পর্যন্ত সেই অর্থ পায় নি এই গরীব পরিবার। তাদের দাবি রাজ্য সরকার দ্রুত এই অর্থ দেওয়ার ব্যবস্থা করুক নচেৎ তারা হাইকোর্টের দ্বারস্থ হতে বাধ্য হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *