June 20, 2024
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ রাজনীতি

Siliguri : দলীয় কার্যালয়ের দখল নেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা

শিলিগুড়ি , ২৩ মার্চ : শিলিগুড়িতে দলীয় কার্যালয়ের দখল নেওয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে বিবাদে জড়াল বিজেপি এবং তৃণমূল কংগ্রেস । শিলিগুড়ি পুরনিগমের চেয়ারম্যান তথা বর্ষীয়ান তৃণমূল নেতা প্রতুল চক্রবর্তীকে হেনস্থার অভিযোগ উঠল বিজেপি নেতা বিকাশ সরকারের বিরুদ্ধে । নেপথ্যে কংগ্রেসের দলীয় কার্যালয় ।

তৃণমূল কংগ্রেসের দাবি , ওয়ার্ড কমিটির কাজের সুবিধার জন্য কংগ্রেসের থেকে চার বছরের জন্য ওই কার্যালয়টি নেওয়া হয়েছে চুক্তি পত্রে সই করে । যদিও বিজেপি নেতা বিকাশ সরকারের দাবি , সেটি কোনও দলীয় কার্যালয় নয় । ঘটনা ঘিরে উত্তেজনা ছড়ায় শিলিগুড়ির ২৪ নম্বর ওয়ার্ডে । ঘটস্থালে শিলিগুড়ি থানার বিশাল পুলিশ বাহিনী ।

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর , চুক্তি পত্রে সই করে চার বছরের জন্য কংগ্রেসের থেকে একটি দলীয় কার্যালয় নিজেদের ব্যবহারের জন্য নেয় ২৪ নম্বর ওয়ার্ড কমিটি । সেই চুক্তি মোতাবেক এদিন সকালে স্থানীয় কাউন্সিলর তথা শিলিগুড়ি পুরনিগমের চেয়ারম্যান সহ অন্যান্যরা ওই কার্যালয়ের তালা খুলে ভেতরে প্রবেশ করেন। যদিও সেসময় বাধা দেন বিজেপি নেতা বিকাশ সরকার বলে অভিযোগ ।

প্রতিরোধ গড়তেই শুরু হয় বিবাদ । ঘটনার খবর পেতেই পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছায় শিলিগুড়ি থানার পুলিশ । পৌঁছায় র‍্যাফ ও । পরে কিছু সময় বাদে পরিস্থিতি স্বাভাবিক হয় ।

অন্যদিকে , মেয়র তথা তৃণমূল নেতা গৌতম দেব ঘটনাস্থলে পৌঁছে ফের একবার তালা খুলে ওই দলীয় কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *