July 22, 2024
Sevoke Road, Siliguri
অপরাধ উত্তরবঙ্গ দেশ

India : ভারতে প্রবেশের অভিযোগে এক চিনা নাগরিককে গ্রেপ্তার করল SSB

শিলিগুড়ি , ২০ জুলাই : অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে এক চিনা নাগরিককে আটক করল এসএসবি । পানিট্যাঙ্কির নেপাল সীমান্ত দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করে অভিযুক্ত। আটক ওই চিনা নাগরিকের নাম ইয়ংজিং পেং (৩৯) । তার বাড়ি চিনের গুয়াংডং প্রদেশে । তদন্তের স্বার্থে তাকে রাতেই খড়িবাড়ি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।


গতকাল নেপাল থেকে ভারতে ঢোকার সময় তাকে দেখে সন্দেহ হয় এসএসবি জওয়ানদের । তাকে সীমান্তের ৪১ নম্বর ব্যাটলিয়নের ক্যাম্পে এনে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয় । ডাকা হয় দোভাষীকেও । যদিও ওই চিনা নাগরিক সম্পর্কে সংবাদমাধ্যমের কাছে এখনই মুখ খুলতে চাইছেন না এসএসবি কর্তারা । সূত্রের খবর , সীমান্তে স্বাভাবিক তল্লাশির সময় ওই চিনা নাগরিকের ব্যাগ থেকে বেশ কিছু সন্দেহজনক সামগ্রী উদ্ধার করেছে এসএসবি । তার কাছ থেকে চিনের পরিচয়পত্রের পাশাপাশি নেপালের পরিচয়পত্রও পাওয়া গিয়েছে । এছাড়াও পাসপোর্ট, নেপালের ভিসা মিলেছে। তবে, ভারতীয় কোনও ভিসা দেখাতে পারেনি সে সন্দেহভাজন চিনা নাগরিক।

ইয়ংজিং নেপালের একটি ক্যাসিনোতে কাজ করে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে এসএসবি । তবে কী কারণে সে ভারতে প্রবেশ করতে চাইছিল, তা নিয়ে সন্দেহ দানা বেঁধেছে। এর পেছনে কোনও রহস্য রয়েছে কি না তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা । আজ তাকে শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *