May 30, 2024
Sevoke Road, Siliguri
অপরাধ

Court : জোড়া খুনের ঘটনায় দু’জনের যাবৎজীবন কারাদন্ড

শিলিগুড়ি , ২৫ এপ্রিল : জোড়া খুনের ঘটনায় ১১ বছর পর দু’জনের যাবৎজীবন সশ্রম কারাদন্ড , এছাড়া ২৫ হাজার টাকা জরিমানা | খুনের মামলায় পরোক্ষভাবে জড়িয়ে থাকার অভিযোগে মনিকা মিশ্রা কে ছয় মাসের সশ্রম কারাদণ্ড ঘোষণা শিলিগুড়ি আদালতের | নেপালের দুই ব্যক্তিকে অপহরণ করা হয় এবং অপহরণ করে তাদের পরিবারের কাছ থেকে মুক্তিপণ নেওয়া হয় প্রায় ৫০ লক্ষ টাকা । মুক্তিপণ পাওয়ার পর অপহরণকারীরা খুন করে নেপালের দুই ব্যক্তিকে । খুন করার পর মৃতদেহ দুটি ফেলে দিয়ে আসে শুকনার রংটং এর জঙ্গলে , ঘটনা শিলিগুড়ির ।


২০১৩ সালের ২৫ জানুয়ারি ঘটনার লিখিত অভিযোগ জমা পড়ে শিলিগুড়ি থানায়। শিলিগুড়ি থানার পুলিশ তদন্ত নেমে তিন জনকে এই ঘটনায় করে। যাদের মধ্যে একজন রয়েছে মহিলাও । ধৃতদের নাম অভিজিৎ বসু , সুরেন্দ্রনাথ মিশ্রা এবং মনিকা মিশ্রা । ধৃতদের গ্রেপ্তার করে শিলিগুড়ি মহকুমা আদালতে তুলে রিমান্ডে নেওয়ার পর , পুলিশ হেফাজতের ধৃতরা স্বীকার করে উল্লেখিত ঘটনার সঙ্গে তারা জড়িত রয়েছে ।

ধৃতদের দেওয়া বয়ান অনুযায়ী শুকনা রংটং এর জঙ্গলে ২ ফেব্রুয়ারি তল্লাশি চালিয়ে দুটি মৃতদেহ-ই উদ্ধার করতে সক্ষম হয় শিলিগুড়ি থানার পুলিশ। তারপর থেকে দীর্ঘ প্রায় ১১ বছর বিভিন্ন সাক্ষ্য-প্রমাণ সাক্ষী পেশের মাধ্যমে চলে আইনি লড়াই | অবশেষে আজ শিলিগুড়ি মহকুমা আদালতের বিচারপতি জোড়া খুনের মামলায় সরাসরি যুক্ত থাকার অভিযোগ অভিজিৎ বসু ও সুরেন্দ্রনাথ মিশ্রা কে যাবৎজীবন কারাদণ্ডে দণ্ডিত করে। পাশাপাশি জোড়া খুনের মামলায় পরোক্ষভাবে জড়িয়ে থাকার অভিযোগে মনিকা মিশ্রা কে ছয় মাসের সশ্রম কারাদণ্ডে দন্ডিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *