April 23, 2024
Sevoke Road, Siliguri
উত্তরবঙ্গ ঘটনা

Fulbari : ভুটান গাড়ি থেকে নেওয়া হচ্ছে না টাকা অভিযোগ তুলে বিক্ষোভ চালকদের

শিলিগুড়ি , ৫ জুলাই : ফুলবাড়ী ভারত বাংলাদেশ সীমান্তে ট্রাক চালকদের বিক্ষোভ । বেশ কিছুদিন থেকে ভারত থেকে বাংলাদেশে পাথর রপ্তানি বন্ধ ছিল । গত ৩ তারিখের পর থেকে শুরু হয়েছে রপ্তানি । চালকদের অভিযোগ , ভারতের গাড়ি গুলির মধ্যে ছয় চাকা গাড়িতে তিন হাজার ও দশ চাকা গাড়ি ক্ষেত্রে ৫ হাজার টাকা নেওয়া হচ্ছে । অথচ ভুটানের গাড়ির ক্ষেত্রে কোন টাকাই নেওয়া হয় না ফুলবাড়িতে বর্ডারে প্রযোজ্য নয় কেন ।

ফুলবাড়ির কাস্টমের মধ্যে চ্যাংড়াবান্ধাব সীমান্ত রয়েছে । সেখানে ভুটান গাড়ির ক্ষেত্রে স্লট বুকিং করতে হয় । কিন্তু ফুলবাড়িতে কেন স্লট বুকিং নেওয়া হচ্ছে না এই অভিযোগে বিক্ষোভ দেখান তারা ।

ফুলবাড়ী সীমান্তে ভারতের প্রায় ৩৫০০ পন্য ট্রাক চলাচল করে । বহু ট্রাক মালিকরা গাড়ি বন্ধ করে দিয়েছে । কারণ গাড়ি প্রতি ২০০০ টাকা তাদের থাকছে না ।

ফুলবাড়ী ট্রাক অ্যাসোসিয়েশনের সম্পাদক শুভঙ্কর নস্কর জানান বহুদিন ধরে রাজ্য সরকারের সুবিধা অ্যাপে তাদের গাড়িগুলির কাছ থেকে বেশি টাকা নেওয়া হচ্ছে । অথচ ভুটান গাড়ির ক্ষেত্রে ফুলবাড়ি বর্ডারে নেওয়া হচ্ছে না । অন্যদিকে ফুলবাড়ি কাস্টমার আন্ডারে চ্যাংড়াবান্ধা সীমান্ত রয়েছে । সেখানে তাদের স্লট বুকিং করে তারপরেই বাংলাদেশ পাথর রপ্তানি করা হচ্ছে । অথচ ফুলবাড়িতে ভুটানের কোন টাকায় নেওয়া হচ্ছে না ।

গত এক সপ্তাহ ধরে ভারত থেকে বাংলাদেশে পাথর রপ্তানি বন্ধ রেখেছেন গাড়ির চালকরা । এই দাবিতেই প্রতিনিয়ত আন্দোলন চালিয়ে যাচ্ছেন ট্রাক চালকরা । পরবর্তীতে তাদের দাবি মানা না হলে আরও বৃহত্তর আন্দোলনে নামবেন তারা বলে হুঁশিয়ারি দেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

DMCA.com Protection Status