July 14, 2024
Sevoke Road, Siliguri
ঘটনা

BOARD : অস্বচ্ছতার নথি পেশ করে পুরবোর্ডকে সতর্ক করলেন রঞ্জন শীলশর্মা

শিলিগুড়ি , ২৮ এপ্রিল : রঞ্জনের তোপের মুখে তৃণমূল , পরিচালিত শিলিগুড়ি পুরবোর্ড |

শাসকদলের কাউন্সিলরের তোপের মুখে তৃণমূল পরিচালিত শিলিগুড়ি পুরবোর্ড । শিলিগুড়ি পুরসভার ৩৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর রঞ্জন শীলশর্মা এদিন হোল্ডিং ট্যাক্স ও জমির মিউটেশন নিয়ে শিলিগুড়ি পুরবোর্ডকে অস্বস্তির মধ্যে ফেলে দেন। একদিকে প্রচুর সম্পত্তির হোল্ডিং নম্বর না থাকায় যেমন কর থেকে বঞ্চিত হচ্ছে পুরবোর্ড | তেমনি কর আদায়ের ক্ষেত্রেও নানা অস্বচ্ছতার নথি পেশ করে পুরবোর্ডকে সতর্ক করেন রঞ্জন ।

সেই সঙ্গে মিউটেশন নিয়ে পুরনিগমে যে মানুষ কতটা হয়রানি হচ্ছেন সেটাও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন তিনি । অন্যদিকে কারও প্রভাবে কেউ কেউ আবার একদিনের মধ্যে যেমন জমির মিউটেশন করিয়ে নিচ্ছেন , তেমনি লাখ টাকার কাজ ২০০ টাকায় করিয়ে নিচ্ছেন বলেও অভিযোগ আনেন। এসবের মধ্যে অন্য অনেক কিছু রহস্য থাকতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি । শিলিগুড়ি পুরনিগমের মাসিক অধিবেশনে এদিনের এই অভিযোগে বিড়ম্বনার মধ্যে পড়ে যায় বোর্ড ।

তবে রঞ্জন শীল শর্মা নতুন রাস্তা দেখিয়ে বলেন,‘‌পুরবোর্ড বিষয়গুলিতে নজর দিক। এসব নিয়ে কঠোর না হলে বোর্ড পরিচালনা করা সমস্যার হয়ে দাঁড়াবে। আশা করব, এই বিষয়ে বোর্ড মিটিংয়ে দ্বিতীয়বার যাতে আমাকে সরব হতে না হয়।’‌ রঞ্জন শীল শর্মার উত্তরে মেয়র পারিষদ রামভজন মাহাতো জানিয়ে দেন, নথিপত্র নিজের কাছে না রেখে পুরবোর্ডকে দিলে প্রতিটি বিষয় বোর্ড সক্রিয়ভাবে নেবে। সকলের সহযোগিতাতেই একটা বোর্ড সঠিক দিশা নিয়ে চলতে পারবে। তাই সকলের সহযোগিতা কাম্য।’‌ বোর্ড মিটিং শেষে মেয়র গৌতম দেব বেশকিছু নতুন পরিকল্পনা ঘোষণা করেন। জানান, ১ মে থেকেই ‘‌মানুষের কাছে চলো’‌ কর্মসূচি শুরু হবে পুরনিগমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *